বৃহস্পতিবার ১৪ ফেব্রুয়ারী ২০১৯



রংপুরকে হারিয়ে ফাইনালে ঢাকা


আলোকিত সময় :
07.02.2019

হাইভোল্টেজ ম্যাচ। মাশরাফি বিন মর্তুজা বনাম সাকিব আল হাসানের লড়াই। দুই অধিনায়কের এই লড়াইয়ে শেষ হাসি হাসলেন সাকিব। মাশরাফির রংপুর রাইডার্সকে ৫ উইকেট আর ২০ বল হাতে রেখেই হারিয়ে দিয়েছে তার দল ঢাকা ডায়নামাইটস, নাম লিখিয়েছে ফাইনালে। আর তাতেই বিদায় হয়ে গেছে বর্তমান চ্যাম্পিয়ন রংপুরের।

১৪৩ রানে টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার উপুল থারাঙ্গার উইকেট হারায় ঢাকা ডায়নামাইটস। দলীয় ৪১ রানে প্যাভিলিয়নে ফেরত যান আরেক ওপেনার সুনীল নারাইন। এরপর সাকিব ২৩ ও পোলার্ড ১৪ রান করে আউট হলে ৯১ রানে ৪ উইকেট হারিয়ে কিছুটা চাপে গড়ে ঢাকা।

চাপ আরও বাড়ে রনি তালুকদার ব্যক্তিগত ৩৪ রান করে রানআউট হলে। তবে এরপর জয়ের বাকি কাজটুকু সহজ করে দেন আন্দ্রে রাসেল। ১৯ বলে ৪০ রানের ঝড়ো ইনিংস খেললে ২০ বল হাতে রেখে জয় নিশ্চিত করে ঢাকা ডায়নামাইটস।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে রংপুরকে ঝড়ো সূচনা এনে দেন দুই ওপেনার নাদিফ চৌধুরী ও ক্রিস গেইল। ৪ ওভারে ৪২ রান আসে এদুজনের ব্যাট থেকে। নাদিফ ১৩ বলে ২৭ রান করে শুভাগত হোমের বলে আউট হন। এরপরই রংপুরের ইনিংসের লাগাম টেনে ধরেন রুবেল হোসেন।

আবারও ব্যাট হাতে ব্যর্থ বড় স্কোর গড়ার ট্রামকার্ড ক্রিস গেইল। ইনিংসের পঞ্চম ওভারে প্রথম বলে উইকেটরক্ষক সোহানের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরত যান গেইল। পরে বলেই রাইলি রুশোকে আউট করেন রুবেল। ৪৩ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে রংপুর। চতুর্থ উইকেটে অবশ্য প্রতিরোধ গড়েন মোহাম্মদ মিঠুন ও রবি বেপারা। ৬৪ রানের জুটি গড়ে রংপুরকে ম্যাচে রাখেন তারা।কাজী অনিকের বলে মিঠুন ২৭ বলে ৩৯ রান করে আউট হন।

এরপরই ঘটে ছন্দ পতন। ঢাকার নিয়ন্ত্রিত বোলিংয়ে কোনো ব্যাটসম্যানই টিকতে পারেনি। রবি বোপারা ৪৩ বলে ৪৯ রানে ইনিংস খেলে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হলে ১৯.৪ বলে ১৪২ রানে অল আউট হয়। ঢাকা ডায়নামাইটসের রুবেল হোসেন ২৩ রানে ৪ উইকেট নেন।

ঢাকা ডাইনামাইটস:

রংপুর রাইডার্স: ক্রিস গেইল, মোহাম্মদ মিঠুন, রিলি রোসাউ, রবি বোপারা, বেনি হাওয়েল, নাহিদুল ইসলাম, ফরহাদ রেজা, নাজমুল ইসলাম, মাশরাফি মুর্তজা, শফিউল ইসলাম, নাদিফ চৌধুরী।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি