বৃহস্পতিবার ১৪ ফেব্রুয়ারী ২০১৯



যে একাদশ নিয়ে মাঠে নামতে পারে ঢাকা-রংপুর


আলোকিত সময় :
06.02.2019

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে এলিমিনেটর ম্যাচে মুশফিকুর রহিমের ভাইকিংসকে ৬ উইকেটে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে জায়গা করে নেয় সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। অপরদিকে প্রথম কোয়ালিফায়ারে ইমরুল কায়েসের ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ৮ উইকেটের ব্যবধানে হেরে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে আজ বুধবার (৬ ফেব্রুয়ারি) সাকিবের ঢাকার বিপক্ষে মাঠে নাববে মাশরাফির রংপুর রাইডার্স।

এ ম্যাচে যে দল জিতবে সেই দলই ফাইনালে খেলবে কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে। এদিকে আজকের ম্যাচে শক্তিমত্তার বিচারে দুই দলই সমানে সমান। ঢাকার স্কোয়াডে আছেন আন্দ্রে রাসেল, উপুল থারাঙ্গা, কাইরন পোলার্ড, শুভাগত হোম, সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান, রনি তালুকদার ও সুনীল নারিনের মতো ব্যাটসম্যানরা। বিপিলের চলমান এই আসরে প্রত্যেকেই আছেন ফর্মের তুঙ্গে।

বিপিএলের গ্রুপ পর্বের শেষ ম্যাচ ও এলিমিনেটর ম্যাচে দাপট দেখিয়ে জিতে উজ্জীবিত আছে ঢাকা ডায়নামাইটস। তাদের বোলিং আক্রমণে আছেন নারিন, রুবেল হোসেন, সাকিবদের মতো তারকা বোলাররা। বল হাতে অবদান রাখার সামর্থ্য আছে শুভাগত হোম, কাইরন পোলার্ড ও আন্দ্রে রাসেলেরও। হোম অফ ক্রিকেটে ঢাকার ফর্ম দারুণ ছন্দে আছে। বিপিএলের এবারের আসরের শুরুতে মিরপুরে টানা চার ম্যাচ জিতেছিল ঢাকা। শেষ দুই ম্যাচও মিরপুরে জয় পেয়েছে সাকিবরা। তাই পূর্ণ আত্মবিশ্বাস ও এলিমিনেটরের একাদশ নিয়েই মাঠে দেখা যেতে পারে রাজধানীর এ দলটিকে।

অন্যদিকে মাশরাফির নেতৃত্বে রাইডার্সরা জয়ের ধারায় ফিরতে চায়। এই ম্যাচে জয় দিয়ে ফাইনালে জায়গা করে নিতে চায় তারা। যাদের কারণে গ্রুপ পর্ব শেষ করে সফল ভাবে কোয়ালিফায়ার পযর্ন্ত রংপুর রাইডার্স এসেছে সেই এবি ডি ভিলিয়ার্স ও অ্যালেক্স হেইলসকে পাচ্ছে না রংপুর শিবির।

এবি ডি ভিলিয়ার্স ফিরে গেছেন তার নিজ দেশে আর ইনজুরির কারণে দলে নেই অ্যালেক্স হেইলসও। এখন কিছুটা ফর্ম ফিরে পাওয়ার আবাস দিচ্ছেন ক্যারিবিয়ান ব্যাটিং দানব ক্রিস গেইল। এছাড়া ব্যাটিং অর্ডারে রংপুরের ব্যাটসম্যানদের মূল লক্ষ্য রানে ফেরা। ফলে রবি বোপারা, রাইলি রুশোদের বাড়তি দায়িত্ব নিতে হবে। তাই অপরিবর্তন একাদশে দেখা যেতে পারে রংপুরকে।

নজর থাকবে যাদের ওপর:

মাশরাফি বিন মর্তুজা (রংপুর রাইডার্স): বড় ম্যাচে ঝলসে ওঠার দারুণ ক্ষমতা রয়েছে মাশরাফির। এই ম্যাচেও এমন কিছুই করতে পারেন রংপুর অধিনায়ক। ১৩ ম্যাচে ১৯ উইকেট নিয়ে এবারের আসরের তৃতীয় সর্বাধিক উইকেট শিকারি তিনি। কোয়ালিফায়ারের এই ম্যাচেও মাশরাফির দিকে তাকিয়ে থাকবে রংপুর।

সাকিব আল হাসান (ঢাকা ডাইনামাইটস): ব্যাটে বলে দারুণ ফর্মে আছেন সাকিব। ১৩ উইকেট নিয়ে সর্বাধিক উইকেট শিকারিদের মধ্যে ২ নম্বরে আছেন তিনি। এবারের টুর্নামেন্টে ব্যাট হাতেও পেয়েছেন দুটি অর্ধশতক। তাই কোয়ালিফায়ারের এই বড় ম্যাচে সাকিবের দিকেই তাকিয়ে থাকবে ঢাকা।

রংপুর রাইডার্স সম্ভাব্য একাদশ: ক্রিস গেইল, মেহেদী মারুফ, শহীদুল ইসলাম, ফরহাদ রেজা, মোহাম্মদ মিঠুন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), বেনি হাওয়েল, নাহিদুল ইসলাম, রাইলি রুশো, রবি বোপারা, নাজমুল ইসলাম অপু।

ঢাকা ডায়নামাইটস সম্ভাব্য একাদশ: মিজানুর রহমান, সুনীল নারিন, রনি তালুকদার, সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, শুভাগত হোম, লুক রাইট, মাহমুদুল হাসান, রুবেল হোসেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি