বৃহস্পতিবার ১৪ ফেব্রুয়ারী ২০১৯



এখনই দেশে ফিরছেন না আশরাফকন্যা রিমা


আলোকিত সময় :
26.01.2019

দেশে ও প্রবাসে প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের সমর্থকদের চাওয়া তাঁর অবর্তমানে তার একমাত্র কন্যা সৈয়দা রিমা ইসলাম দেশে ফিরে রাজনীতিতে সক্রিয় হবেন। তবে লন্ডনপ্রবাসী সৈয়দ রিমা ইসলাম ব্যক্তিগতভাবে দেশে ফিরে রাজনীতিতে যুক্ত হতে এখনই আগ্রহী নন বলে জানিয়েছেন তার স্বজন ও ঘনিষ্ঠজনরা।দেশে ও প্রবাসে প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের সমর্থকদের চাওয়া তাঁর অবর্তমানে তার একমাত্র কন্যা সৈয়দা রিমা ইসলাম দেশে ফিরে রাজনীতিতে সক্রিয় হবেন। তবে লন্ডনপ্রবাসী সৈয়দ রিমা ইসলাম ব্যক্তিগতভাবে দেশে ফিরে রাজনীতিতে যুক্ত হতে এখনই আগ্রহী নন বলে জানিয়েছেন তার স্বজন ও ঘনিষ্ঠজনরা।

সৈয়দ আশরাফল ইসলামের ঘনিষ্ঠ বন্ধু ও লন্ডনের প্রবীণ কমিউনিটি নেতা নুর উদ্দীন বলেন, রিমার মা ও বাবা দুজনেই দীর্ঘদিন অসুস্থ ছিলেন। মাত্র কিছুদিনের ব্যবধানে দুজনেই গত হয়েছেন। মা-বাবা দুজনকে হারিয়ে রিমা শোকবিহ্বল হয়ে পড়েছেন। মূলত এ কারণেই এ মুহূর্তে তার পাকাপাকিভাবে দেশে ফিরে রাজনীতিতে সক্রিয় হওয়ার কোনও সম্ভাবনা নেই।

লন্ডনে সৈয়দ আশরাফ পরিবারের একজন ঘনিষ্ঠজন বলেন, রিমা দেশে ফিরে দলীয় রাজনীতিতে সক্রিয় হতে এখনই আগ্রহী নন। তার এ অনাগ্রহের কারণেই কিশোরগঞ্জ-১ আসনে সৈয়দ আশরাফল ইসলামের ভাই ও বোন দলীয় মনোনয়নপত্র কিনেছেন। সৈয়দ আশরাফুল ইসলামের কন্যাও তাঁর বাবার মতোন-চলনে, বলনে। তারও পদ বা ক্ষমতার কোনও মোহ নেই।

আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপশাসনমন্ত্রী সৈয়দ আশরাফল ইসলাম দীর্ঘদিন অসুস্থ থাকার পর গত ৩ জানুয়ারি সন্ধ্যায় সিঙ্গাপুরের একটি হাসপাতালে মারা যান। সদ্য শেষ হওয়া একাদশ সংসদ নির্বাচনেও কিশোরগঞ্জ-১ আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছিলেন তিনি। তবে শপথ নেওয়ার আগেই মৃত্যু হওয়ায় আসনটিতে নতুন করে ভোটের আয়োজন করতে যাচ্ছে নির্বাচন কমিশন। আগামী ২৮ ফেব্রুয়ারি এই আসনে নতুন করে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

বাংলা ট্রিবিউন



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি