বৃহস্পতিবার ১৪ ফেব্রুয়ারী ২০১৯



বিশ্ব ইজতেমার চূড়ান্ত তারিখ ঘোষণা হবে আগামীকাল: স্বরাষ্ট্রমন্ত্রী


আলোকিত সময় :
24.01.2019

বিশ্ব ইজতেমার চূড়ান্ত তারিখ ঘোষণা হবে আগামীকাল: স্বরাষ্ট্রমন্ত্রী

ফেব্রুয়ারি মাসে তাবলিগ-জামায়াতের দুই পক্ষকে নিয়ে তুরাগ নদীর তীরে বিশ্ব ইজতেমা হবে।আগামীকাল বৃহস্পতিবার ইজতেমার চূড়ান্ত তারিখ ঘোষণা করা হবে। জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
আজ বুধবার দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে তাবলিগ জামায়াতের দুইপক্ষের মুরব্বিদের উপস্থিতিতে বৈঠক শেষে তিনি এসব তথ্য জানান।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দুই পক্ষের মধ্যে মিটমাট হয়ে গেছে। আগামী ফেব্রুয়ারি মাসে দুই পক্ষ মিলেই বিশ্ব ইজতেমার আয়োজন করবে।
এর আগে সচিবালয়ে টানা দুই ঘণ্টা তাবলিগ জামায়াতের দুই পক্ষের মুরব্বিদের নিয়ে বৈঠক করেন স্বরাষ্ট্রমন্ত্রী।
দুই পক্ষের নেতৃত্ব দেন ওয়াসিকুল ইসলাম ও মাওলানা জোবায়ের। দুই পক্ষেই ১৬ থেকে ১৭ জন করে সদস্য বৈঠকে অংশ নেন।
গত সোমবার ইজতেমার আয়োজন নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে বৈঠকে হয় তাবলিগ জামায়াতের সঙ্গে। তবে সে বৈঠকে সাদপন্থী অনুসারীরা অংশ নিলেও সাদ বিরোধী অংশের মুরব্বিরা যোগ দেননি।
প্রসঙ্গত, ২০১৮ সালের বিশ্ব ইজতেমার পর তাবলিগ জামাতের দুইপক্ষ আলাদাভাবে বিশ্ব ইজতেমার তারিখ ঘোষণা করে।
নিজামুদ্দীন মার্কাজপন্থী মাওলানা সাদের অনূসারীরা ১১, ১২, ও ১৩ জানুয়ারি বিশ্ব ইজতেমার তারিখ নির্ধারণ করেন। এর বিরোধিতা করে জানুয়ারির ১৮, ১৯ ও ২০ ইজতেমার তারিখ নির্ধারণ করে হেফাজতপন্থী মাওলানা জুবায়ের অনুসারীরা।
এ নিয়ে সারা বছরই উত্তেজনা থাকে। গত ১ ডিসেম্বর টঙ্গী ইজতেমা ময়দানে এ নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষও হয়। সংঘর্ষে দুইজন নিহত ও শতাধিক আহত হন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি