বুধবার ১৪ নভেম্বর ২০১৮



শান্তি,সম্প্রীতি, উন্নয়নের জন্য পার্বত্য এলাকায় শেখ হাসিনা সরকারের কোন বিকল্প নেই


আলোকিত সময় :
21.10.2018

খাগড়াছড়ি প্রতিনিধি:
সম্প্রতি খাগড়াছড়ি সদরস্থ ভাইবোনছড়া ইউনিয়নে ছোট্ট বাড়ি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন ভবন উদ্বোধন,এলাকার এসএসসি ও এইচএসসি পরিক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সুমছানাই সামাজিক সংগঠনের সভাপতি অরুণ জ্যোতি ত্রিপুরা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা,এমপি।

উক্ত অনুষ্ঠানে বাংলাদেশের সামগ্রিক উন্নয়নে জাতির জনক বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার সরকারের কোন বিকল্প নেই বলে মন্তব্য করেছেন উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা,এমপি। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা পার্বত্য এলাকার অভিভাবক। পার্বত্য এলাকার উন্নয়নের দায়িত্ব জননেত্রী শেখ হাসিনা নিয়েছেন বলেই আজ পার্বত্য এলাকায় বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড সাধিত হচ্ছে। এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও নৌকা প্রতিকে ভোট দেয়ার জন্য উপস্থিত সকলের প্রতি আহবান জানান তিনি।

বাংলাদেশ অসা¤প্রদায়িক চেতনার দেশ, এই দেশের প্রতিটি উৎসবে সকল স¤প্রদায়ের মানুষ অংশ নিয়ে প্রমাণ করে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশে কোন সা¤প্রদায়িকতার স্থান নেই। তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে এই দেশ বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে খাগড়াছড়িতে ব্যাপক উন্নয়ন সাধিত হচ্ছে, সড়ক উন্নয়ন, হাসপাতালে নতুন ভবন নির্মাণসহ বিভিন্ন উন্নয়ন কাজ সফলভাবে সম্পাদন করছে বর্তমান আওয়ামী লীগ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

এ সময় তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে পার্বত্য এলাকার রাস্তাঘাটসহ ধর্মীয় প্রতিষ্ঠান সমূহের ব্যাপক উন্নয়ন হয়েছে। খাগড়াছড়িতে নিজ ধর্মীয় প্রতিষ্ঠান হিসেবে মসজিদ, মন্দির, কেয়াং, র্গীজাসহ নানামুখী উন্নয়ন সাধিত হচ্ছে। তারই অংশ হিসেবে খাগড়াছড়ি জেলার প্রতিটি গ্রামে গ্রামে ধর্মীয় প্রতিষ্ঠান, কমিউনিটি সেন্টার ও নতুন রাস্তা তৈরী, পুরনো রাস্তাঘাট সংস্কার ও মেরামতের কাজে বিপুল অর্থ ব্যয় করছে। পার্বত্য জেলা গুলোর উন্নয়নে নিয়োজিত সরকারি উন্নয়ন প্রতিষ্ঠানগুলো কাজ করছে। সরকার শিক্ষা, স্বাস্থ্য, সমুদ্র জয়, আকাশ জয়সহ সর্বক্ষেত্রে উন্নয়ন করে যাচ্ছে। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পুনরায় নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগ সরকারকে পুনরায় নির্বাচিত করার আহবান জানান তিনি।

১৯৯৭ সালের ২রা ডিসেম্বর সম্পাদিত শান্তিচুক্তির ফলে পার্বত্য এলাকায় আজ শান্তি স্থাপিত হয়েছে আর পার্বত্য এলাকার জনসাধারণ সুখে-শান্তিতে বসবাস করছে।

এর আগে ভাইবোনছড়া হতে গোমতি জিসি ভায়া ছোট্টবাড়ী পাড়া রাস্তা উন্নয়নের ও ছোট্টবাড়ী পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনসহ মোট নয় কোটি টাকার কাজের শুভ উদ্বোধন করেন উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা,এমপি।

পার্বত্য জেলা পরিষদ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল নিজ অর্থায়নে বিভিন্ন ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠানে হারমোনিয়াম, সোলার প্যানেল, ক্রীড়া সামগ্রী ও শীর্তাদের মাঝে কম্বল বিতরণ করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদ সদস্য আশুতোষ চাকমা, দীঘিনালা উপজেলার আওয়ামী লীগের সভাপতি হাজী কাশেম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোকনেশ্বর ত্রিপুরা, পার্থ ত্রিপুরা জুয়েল, পানছড়ি উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান লোকমান হোসেন, ভাইবোনছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পরিমল ত্রিপুরা, মহালছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি নিলোৎপল খীসা, সম্পাদক রতন শীল, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শানে আলম, জেলা আওয়ামী যুবলীগের সভাপতি যতন কুমার ত্রিপুরা, সহ-সভাপতি মেহেদী হাসান হেলাল, সম্পাদক কে এম ইসমাইল প্রমুখ।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি