বুধবার ১৪ নভেম্বর ২০১৮



ঢাকেশ্বরী মন্দিরকে দেড় বিঘা জমি উপহার
ধর্ম যার যার কিন্তু উৎসব সবার: প্রধানমন্ত্রী


আলোকিত সময় :
16.10.2018

পূজা মন্ডব পরিদর্শন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক  :      প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে বিদেশের হিন্দু সম্প্রদায়ের সবাইকে শারদীয় দুর্গোৎসবের শুভেচ্ছা জানিয়েছেন। তিনি বলেন, ‘ধর্ম যার যার কিন্তু উৎসব সবার।’ প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা সকলে সেটাই মানি আর বাংলাদেশ বিশ্বে সেটার একটা দৃষ্টান্ত স্থাপন করেছে। প্রত্যেকটা উৎসবে সবাই ভাই বোনের মত কাঁধে কাঁধ মিলিয়ে আমরা এই উৎসবটা উদযাপন করে যাই।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার শারদীয় দুর্গোৎসবের মহাষষ্ঠীর দিনে ঢাকেশ্বরী জাতীয় মন্দির পরিদর্শনে এসে দেওয়া ভাষণে এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, স্বাধীনতা সংগ্রামে এবং মহান মুক্তিযুদ্ধের সময় আমরা মুসলমানরা শুধু নয়, আমাদের সবধর্মের মানুষ—হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান সকলে মিলেই কাঁধে কাঁধ মিলিয়ে বুকের রক্ত ঢেলে এ দেশ স্বাধীন করে গেছেন। বাংলাদেশ লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত এবং এই বাংলাদেশে জাতি ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলে যার যার অধিকার নিয়েই বসবাস করবে, তাদের ধর্ম-কর্ম পালন করবে।

ঢাকেশ্বরী মন্দিরকে দেড় বিঘা জমি দিলেন প্রধানমন্ত্রী:

ঢাকেশ্বরী মন্দিরের প্রায় ৬৫ বছরের পুরানো দেড় বিঘা জমির জটিলতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাধান করে দিয়েছেন। দেড় বিঘা জমির মালিকানা পূজোর উপহার হিসেবে ঢাকেশ্বরী মন্দিরের কাছে হস্তান্তর করেন তিনি।

আজ সোমবার রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরের পূজামণ্ডপ পরিদর্শনে গিয়ে জমি সংক্রান্ত জটিলতা নিরসনের কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ বিষয়ে ঢাকেশ্বরী মন্দির কমিটির সভাপতি নির্মল চ্যাটার্জী বলেন, আমরা বলেছিলাম এটা দেবত্তর সম্পত্তি, অন্যরা বলেছিল এটা তাদের নিজেদের। প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে ৬০ বছরের একটা ঝামেলার অবসান হলো। আমরা বলবো পূজা উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী এই সমস্যার সমাধান করে, এই সম্পত্তি আমাদের উপহার দিয়েছেন।

তিনি আরও বলেন, মন্দিরে ঢোকার বাম পাশের বস্তিটা, দোকান-পাট। প্রধানমন্ত্রী আমাদের বলেছেন, জমি সংক্রান্ত যে ঝামেলা ছিল সেটার অবসান হলো। আমি সনাতন সম্প্রদায়কে এটা উপহার দিয়ে গেলাম।
মন্দির কমিটির সভাপতি বলেন, আইনগত একটা প্রক্রিয়া আছে। যারা এতদিন মালিকানা দাবি করেছিল, তাদের দখলি কিছু রাইটসের ব্যাপার রয়েছে। হিন্দু সম্প্রদায়ের দোষ ছিল কিছু। সবকিছু মিলিয়ে আইনগত কিছু ব্যাপার আছে, সেগুলো শেষ করে আমরা এটা দখলে নেব।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি