মঙ্গলবার ১৬ অক্টোবর ২০১৮
  • প্রচ্ছদ » slide » মার্কিন জাতীয় নিরাপত্তায় কাজ করতে আযোগ্য হচ্ছে আমেরিকার  নতুন প্রজন্ম



মার্কিন জাতীয় নিরাপত্তায় কাজ করতে আযোগ্য হচ্ছে আমেরিকার  নতুন প্রজন্ম


আলোকিত সময় :
12.10.2018

আন্তর্জাতিক ডেক্স, আলোকিত সময়:
আমেরিকার এক-তৃতীয়াংশ তরুণ-তরুণী স্থুলতায় ভোগার কারণে দেশটির সেনাবাহিনীতে ভর্তি হওয়ার অযোগ্য হিসেবে বিবেচিত হয়েছে। নতুন এক জরিপে এ তথ্য উঠে এসেছে। জরিপ প্রতিবেদনে বলা হয়েছে- এ অবস্থা থেকে উত্তরণের জন্য পেন্টাগনের কর্মকর্তাদেরকে স্বাস্থ্যসম্মত জীবনযাপনের বিষয়টিকে প্রাধান্য দেয়ার আহ্বান জানানো হয়েছে।

গত বুধবার প্রকাশিত এ প্রতিবেদনে বলা হয়েছে, শতকরা প্রায় ৩১ ভাগ ছেলে ও মেয়ে শারীরিকভাবে স্থূল হওয়ার জন্য সেনাবাহিনীতে তাদের চাকরি করার যোগ্যতা নেই। এ প্রতিবেদনে আরো বলা হয়েছে, ১৭ থেকে ২৪ বছর বয়সী শতকরা ৭১ ভাগ ছেলে-মেয়ে মার্কিন সামরিক বাহিনীর বর্তমান নিয়োগ শর্ত পূরণ করতে অক্ষম। এ কারণে চলতি বছর মার্কিন সেনাবাহিনীতে যে ৭০ হাজার লোক নেয়ার লক্ষ্য ছিল তা থেকে সাড়ে ছয় হাজার লোক কম নেয়া হয়েছে।

স্থুলতায় ভুগছে মার্কিন নাগরিকরা
আমেরিকার যেসব এলাকার ছেলে-মেয়েরা সবচেয়ে বেশি স্থুলতায় ভুগছে তার মধ্যে রয়েছে মিসিসিপি, লুইজিয়ানা ও কলাম্বিয়া অঙ্গরাজ্য। এসব অঙ্গরাজ্যের শতকরা ৭৫ থেকে ৭৮ ভাগ ছেলে-মেয়ে সেনাবাহিনীতে চাকরি করার অযোগ্য।

জরিপ পরিচালনাকারী সংস্থার কর্মকর্তা অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল স্যামুয়েল এবেসেন বলেন, “যারা আমেরিকার জাতীয় নিরাপত্তার জন্য কাজ করতে চায় তাদেরকে মানসম্মতভাবে প্রস্তুত করাটা খুবই জরুরি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি