মঙ্গলবার ১৬ অক্টোবর ২০১৮



খেলায় মেয়েরা খুব সাহসী ভূমিকা রাখে


আলোকিত সময় :
12.10.2018

আলোকিত সময় ডেক্স:  মেয়েদের খেলার প্রশংসা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খুব সাহসী ভূমিকা রাখে সবাই। পারফরমেন্সও ভালো। আমি চাই খেলাধুলা সাংস্কৃতিক চর্চা সবদিক থেকেই দেশের ছেলে-মেয়েরা আরও উন্নত হোক।

বৃহস্পতিবার গণভবনে অনূর্ধ্ব-১৬ জাতীয় মহিলা ফুটবল দলের খেলোয়াড় ও কর্মকর্তাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

খেলাধুলার জন্য সবকিছু করার প্রতিশ্রুতি দিয়ে শেখ হাসিনা বলেন, আমার কাছে ক্ষমতা হচ্ছে দায়িত্ব, মানুষের সেবা করা এবং যে স্বপ্ন নিয়ে জাতির পিতা স্বাধীনতা এনেছিলেন সে স্বপ্ন বাস্তবায়ন করা। দেশকে দারিদ্র্যমুক্ত হিসেবে গড়ে তোলা।

এ সময় উপস্থিত ছিলেন- যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় এবং বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।

প্রধানমন্ত্রী বলেন, খেলাধুলার ফলে শারীরিক ও মানসিক গঠন মজবুত হয়। মন শরীর দুটোই ভালো থাকে। আমরা খেলাধুলাকে সব সময় গুরুত্ব দিয়েছি। সেইসঙ্গে সংস্কৃতি চর্চাকে গুরুত্ব দিয়েছি। অনুষ্ঠানে খেলোয়াড় ও কর্মকর্তাদের উপহার তুলে দেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রীকেও ফুটবল উপহার দেন খেলোয়াড়রা।

তিনি বলেন, হয়তবা এক সময় আমরা অনেক পিছিয়ে ছিলাম, অনেক প্রতিবন্ধকতা ছিল। অনেক বাধা ছিল। এখন আমাদের আর সেই বাধা নেই। সকল বাধা অতিক্রম করে আমরা যে এগিয়ে যাচ্ছি, এগিয়ে যাওয়া আমাদের অব্যাহত থাকবে। দেশকে আমরা উন্নত-সমৃদ্ধ হিসেবে গড়ে তুলব।

প্রধানমন্ত্রী নিজের দাদা ও বাবাসহ তার পরিবাদের সদস্যদের ফুটবল প্রীতির কথা তুলে ধরেন।

প্রসঙ্গত, গত সেপ্টেম্বরে এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে ভিয়েতনামকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। এই নৈপুণ্যের জন্য খেলোয়াড় ও কর্মকর্তাদের ধন্যবাদ ও অভিনন্দন জানান প্রধানমন্ত্রী।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি