বৃহস্পতিবার ২৯ নভেম্বর ২০১৮



পাল্টা কর্মসূচি দেবে না আওয়ামী লীগ : ওবায়দুল কাদের


আলোকিত সময় :
27.09.2018

কর্মিসভায় ওবায়দুল কাদের-

অনলাইন ডেস্ক : বিএনপির বিরুদ্ধে কোনো পাল্টা কর্মসূচি দেওয়া হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তবে নেতাকর্মীদের রাজপথে থাকতে বলেছেন তিনি।

বুধবার দুপুরে রাজবাড়ী শহীদ খুশী রেলওয়ে ময়দানে জেলা আওয়ামী লীগ আয়োজিত কর্মিসভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের জন্য বিএনপিকে অনুমতি দিয়ে দিয়েছে প্রশাসন। অথচ তারা বলছে, অনুমতি দেয়নি। বিএনপি মিথ্যার রাজনীতি করে।

এক দফায় তারিখ পরিবর্তন করে আগামী শনিবার জনসভা করার ঘোষণা দেয় বিএনপি। তবে গত মঙ্গলবার ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে জোটের মতবিনিময় সভা করার ঘোষণা দেন শনিবারই। ১৪ দলের সমন্বয়কারী নাসিম নেতাকর্মীদের এলাকায় প্রস্তুত থাকার নির্দেশ দেন। কোনো দলের নাম উল্লেখ না করে তিনি বলেন, ‘ওই অপশক্তি যেন মাঠে নামতে না পারে। ওদের রাস্তায় প্রতিহত করবেন।’

রাজধানীতে একই দিন শনিবার বিএনপি ও ১৪ দল কর্মসূচি দেওয়ায় এ নিয়ে রাজনৈতিক মহলে বেশ উত্তাপ ছড়ায়। এ অবস্থায় বুধবার রাজবাড়ী শহর ও পাংশা উপজেলায় দুটি সভায় ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ কোনো পাল্টা কর্মসূচি দেবে না। তবে বিএনপিকে অফিসের সামনে রাস্তা বন্ধ করে আর জনসভা করতে দেওয়া হবে না। আমারও করব না। বিএনপি এখন খালি কলসি। খালি কলসি বাজে বেশি। মরা গাঙে জোয়ার আসে না।

কর্মসূচির বিষয়ে নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা রাজপথ ছাড়বেন না। রাজপথ দখল করে কাউকে জনসভা করতে দেওয়া হবে না।

আসন্ন জাতীয় নির্বাচনে মনোনয়নপ্রত্যাশীদের উদ্দেশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ব্যানার-ফেস্টুন লাগিয়ে, মোটরশোভাযাত্রা করে মনোনয়ন পাওয়া যাবে না। মনোনয়ন দেওয়া হবে জনমতের ভিত্তিতে।

তিনি বলেন, দলের মধ্যে বিভেদ সৃষ্টি করবেন না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমলনামা আছে। তার ভিত্তিতেই মনোনয়ন চূড়ান্ত হবে।

রাজবাড়ী জেলা আওয়ামী লীগ সভাপতি ও সংসদ সদস্য জিল্লুল হাকিমের সভাপতিত্বে কর্মিসভায় আরও বক্তব্য দেন- শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, জেলা পরিষদ চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আকবর আলী মর্জি প্রমুখ।

এর আগে পাংশার শিয়ালডাঙ্গি মোড়ে আহলাদিপুর-রাজবাড়ী-পাংশা-কুমারখালী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের তালতলা থেকে শিয়ালডাঙ্গি পর্যন্ত ৩৩ দশমিক ৩৯০ কিলোমিটার সড়ক প্রশস্তকরণ ও পুনঃনির্মাণকাজের উদ্বোধন করেন সেতুমন্ত্রী। পরে গোপালপুর উচ্চবিদ্যালয় মাঠে পাংশা উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায়

প্রধান অতিথির বক্তৃতা করেন তিনি। এতে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম শফিকুল মোর্শেদ আরুজ।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি