বৃহস্পতিবার ২৯ নভেম্বর ২০১৮



সম্পাদক পরিষদকে তথ্যমন্ত্রীর চিঠি


আলোকিত সময় :
26.09.2018

অনলাইন ডেস্ক : ডিজিটাল নিরাপত্তা আইনের বিষয়ে সম্পাদক পরিষদকে বৈঠকে বসার আহ্বান জানিয়ে চিঠি দিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। এতে আগামী শনিবার সম্পাদক পরিষদের ডাকা মানববন্ধন কর্মসূচিও স্থগিতের অনুরোধ জানানো হয়েছে।

বুধবার সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক বরাবর মন্ত্রীর সই করা এই চিঠি পাঠানো হয় বলে তথ্য মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, ডিজিটাল নিরাপত্তা আইনের বিষয়ে সম্পাদক পরিষদের উদ্বেগ ও বিবৃতি তথ্য মন্ত্রণালয় গভীর মনোযোগের সঙ্গে গ্রহণ করেছে। গণমাধ্যমের স্বাধীনতা, অবাধ তথ্যপ্রবাহ ও তথ্য অধিকারের প্রতি সরকারের আন্তরিকতা ও শ্রদ্ধা সমুন্নত রেখে বিষয়টির দ্রুত ও গ্রহণযোগ্য সমাধানের লক্ষ্যে সম্পাদক পরিষদের সঙ্গে বৈঠকের একান্ত প্রয়োজন।

আলোচনা সাপেক্ষে বিষয়টি নিষ্পত্তির সুযোগ রয়েছে বলে তথ্যমন্ত্রী তার দৃঢ় বিশ্বাসের কথাও জানান চিঠিতে।

এতে আরও বলা হয়, ৩০ সেপ্টেম্বর রোববার দুপুর ১২টায় তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে অথবা পরিষদের সুবিধাজনক সময়ে আইনমন্ত্রী আনিসুল হক, ডাক, টেলিযোগাযোগ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার এবং প্রধানমন্ত্রীর তথ্যবিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীসহ তথ্যমন্ত্রী নিজে সম্পাদক পরিষদের সঙ্গে জরুরি বৈঠকে বসতে আগ্রহী। একই সঙ্গে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নেতাদেরও রোববার বিকেল ৩টায় তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বৈঠকে বসার আহ্বান জানিয়ে চিঠি দিয়েছেন তথ্যমন্ত্রী।

এদিকে, গত রাতে ঢাকা রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, তথ্যমন্ত্রী আলোচনায় বসার আহ্বানের পরিপ্রেক্ষিতে ডিজিটাল নিরাপত্তা আইনের আপত্তিকর ধারা বাতিলের দাবিতে বৃহস্পতিবার দুপুরে ডিআরইউর ডাকা মানববন্ধন কর্মসূচি স্থগিত করা হয়েছে। মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনার পর ডিআরইউ পরবর্তী কর্মসূচি গ্রহণ করবে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি