বুধবার ১৪ নভেম্বর ২০১৮



ছাত্রলীগের নতুন ঘর পেয়ে খুশি বিধবা


আলোকিত সময় :
14.09.2018

লক্ষীপুর প্রতিনিধি:
লক্ষীপুরে অসহায় বিধবা নারীকে টিনসেট ঘর নির্মাণ করে দেয় এক ছাত্রলীগ নেতা। বুধবার (১২ সেপ্টেম্বর) বিকেলে লক্ষীপুর পৌরসভার লামচরী এলাকার ছকিনা বেগমকে ঘরটি বুঝিয়ে দেওয়া হয়। জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মো. শাহাদাত ভূঁইয়ার উদ্যোগে ঘরটি নির্মাণ করা হয়। এতে প্রায় ৭০ হাজার টাকা ব্যয় হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাকিব হোসেন লোটাস, সাংগঠনিক সম্পাদক করিমুল হক কনক ক্বারী, সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহবায়ক রিয়াদ হোসেন রিফাত ও ছাত্রলীগ নেতা আরেফিন রাকিব প্রমুখ।
জানতে চাইলে ছকিনা বেগম বলেন, স্বামীর মৃত্যুর পর অভাবে সংসার চলছে। ঝড়-বৃষ্টিতে ঘরে থাকা কষ্ট হতো। এখন নতুন ঘর পেয়ে নতুনভাবে বেঁচে থাকার স্বপ্ন দেখছি। ছাত্রলীগ নেতা শাহাদাত ভূঁইয়া বলেন, শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে কাজ করার চেষ্টা করছি। আমরা সুবিধা বঞ্চিতদের জন্য কাজ করে যাচ্ছি। একই সাথে নৌকা প্রতীকে ভোট ও শেখ হাসিনার উন্নয়নের কথা তুলে ধরবো মানুষের কাছে। জানা গেছে, দেড় বছর আগে ছকিনার স্বামী রিকশাচালক আবদুর রহিম রোগাক্রান্ত হয়ে মারা যান। স্বামীর মৃৃত্যুর পর ৪ মেয়েকে নিয়ে তিনি দিশাহীন হয়ে পড়ে। সম্বল বলতে স্বামীর রেখে যাওয়া এক শতাংশ জমিতে জীর্ণশীর্ণ একটি ঘর ছিল। চাল না থাকায় মাথার ওপর মাচা পেতে প্লাষ্টিকের কাগজ দিয়ে কোনমতে পরিবারের সদস্যদের নিয়ে মানবেতর জীবনযাপন করতেন ছকিনা। নিত্য অভাবের সংসারে ঘরটি মেরামত করার সামর্থ ছিল না। সম্প্রতি ওই এলাকায় গিয়ে ছাত্রলীগ নেতা শাহাদাত এ দৃশ্য দেখে নতুন ঘর নির্মাণের উদ্যোগ নেন। এতে জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রাসেল মাহমুদ মান্না, পৌরসভার ৮ নং ওয়ার্ড কাউন্সিলর জাহিদুজ্জামান চৌধুরী রাসেল ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাকিব হোসেন লোটাস আর্থিক সহযোগিতা করেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি