বুধবার ১৪ নভেম্বর ২০১৮
  • প্রচ্ছদ » আজকের পত্রিকা » আবারও বাংলাবান্ধা স্থলবন্দর অনির্দিষ্ট কালের জন্য বন্ধ,৩ সদস্যের কমিটির তদন্ত অব্যাহত



আবারও বাংলাবান্ধা স্থলবন্দর অনির্দিষ্ট কালের জন্য বন্ধ,৩ সদস্যের কমিটির তদন্ত অব্যাহত


আলোকিত সময় :
08.09.2018

(পঞ্চগড়) উপজেলা সংবাদদাতা ঃ

বাংলাবান্ধা স্থলবন্দর কর্তৃপক্ষ ও ব্যবসায়ীদের দ্ব›েদ্বর জেরে আবারও বাংলাবান্ধা স্থলবন্দর অনির্দিষ্ট কালের জন্য বন্ধ হয়ে যায় আমদানি-রপ্তানি কার্যক্রম। তবে ইমিগ্রেশন কার্যক্রম স্বাভাবিক রয়েছে।
এ ঘটনায় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক প্রিয়সিন্ধু তালুকদারকে প্রধান করে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেন জেলা প্রশাসন। অন্য সদস্যরা হলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) পঞ্চগড় সুর্দশন কুমার রায় ও উপ-কমিশনার কাস্টমস হাফিজুর রহমান।
গতকাল শনিবার দুপুরে তেঁতুলিয়া ডাকবাংলোয় তদন্ত কমিটি ব্যবসায়ী ও সিএন্ডএফদের নিয়ে বৈঠক করেন। এ পরিস্থিতিতে জরুরী ভিত্তিতে জেলা প্রশাসনের উদ্যোগে ৬ সেপ্টেম্বর বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ৩ ঘন্টার এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।বৈঠক শেষে তদন্ত কমিটির প্রধান প্রিয়সিন্ধু তালুকদার জানান, আমরা তদন্ত করছি আরও করবো পরে তা জেলা প্রশাসনের নিকট তদন্ত প্রতিবেদন জমা দেয় হবে। এ বিষয়ে কাস্টমের রাজস্ব কর্মকতা বজলুর রশীদ জানান, ৪ সেপ্টেম্বর বিকেলে ভুটানের শ্রমিক ট্রাক ড্রাইভারদের পোর্টে হৈচৈ শুনেছি তবে এটা সিএন্ডএফের বিষয় আমাদের করার কিছু নাই।
স্থলবন্দরের সহকারি ম্যানেজার কাজী আল তারিক জানান, ১২/১৩ জন সিএন্ডএফ এজেন্ট তাদের ২ কোটি ৪৭ লাখ ৯৪ হাজার ৭৪০ টাকা বকেয়া রেখেছে। আগের টাকা বকেয়া রাখতে পারে কিন্তু এখন নগদ টাকা জমা দিলে মালামাল লোড আনলোড করা হবে। নগদ টকা জমা প্রদান করা সরকারি নিয়ম।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি