রবিবার ২৩ সেপ্টেম্বর ২০১৮



পররাষ্ট্র প্রতিমন্ত্রীর এপিএসের ফেসবুক আইডি হ্যাক করে চাঁদাদাবি!


আলোকিত সময় :
05.09.2018

বাঘা (রাজশাহী) প্রতিনিধি :

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সহকারী একান্ত সচিব (এপিএস) মোঃ সিরাজুল ইসলামের ফেইজবুক একাউন্টটি গত সোমবার (৩ সেপ্টেম্বর ২০১৮) হ্যাক হয়েছে। ২০০৮ সাল থেকে ইংরেজি বানানে মোহাম্মদ সিরাজুল ইসলাম (গড়যধসসধফ ঝরৎধলঁষ ওংষধস) নামে ফেইজবুক একাউন্ট চালিয়ে আসছিলেন। গত সোমবার ফেইজবুক থেকে তাকে জানানো হয় ,(Email: sirajuli@bk.ru, device: Mi A1,
IP: 37.111.201.103 , Carrier: Grameenphone )ইমেইল ঠিকানা ব্যবহার করে তার আইডির পাসওয়ার্ড পরিবর্তণ করা হয়েছে। তারপর থেকে নিজ ফেইজবুক পেইজে তিনি ঢুকতে পারেন নাই। এর পরে ৩ সেপ্টেম্বর পল্লবী থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন। (ডায়েরী নং-২২৬, তারিখ:০৩/০৯/২০১৮) তার আগের ফেইজবুক পেইজ ব্যবহার করে যদি কোন পোস্ট, কমেন্টস বা ম্যাসেজ যায় তাহলে সেটা ফেইক আইডি হিসেবে বিবেচিত হবে বলে সতর্কমূলক ম্যাসেজ দিয়ে জানিয়েছেন তিনি। এতে কাউকে বিভ্রান্ত না হওয়ার জন্য তিনি অনুরোধ করেছেন।
এপিএস সিরাজুল ইসলাম জানিয়েছেন, ‘আমার আইডি হ্যাক করে বিভিন্নজনকে বিরক্তিকর ম্যাসেজ, গালিগালাজ দেয়া হয়েছে বা হচ্ছে। এছাড়াও তারই কাছের কয়েকজন লোকের নিকট থেকে চাঁদাও দাবি করা হয়েছে। এমন অভিযোগ পেয়ে আন্তরিক ভাবে দুঃখিত। এ নিয়ে আমি নিজেও বিব্রতকর অবস্থায় পড়েছি। বাঘা থানার অফিসার ইনচার্জ রেজাউল হাসান বলেন, এ বিষয়ে মোবাইল ফোনে আমাকে জানিয়েছেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি