বুধবার ১৭ অক্টোবর ২০১৮



দেশীয় ফল চাষে গুরুত্ব দিয়ে লামায় ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন


আলোকিত সময় :
08.08.2018

বান্দরবান প্রতিনিধি:

লামায় তিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলা শুরু হয়েছে। “অর্থ পুষ্টি স্বাস্থ্য চান, দেশী ফল বেশী খান” এই প্রতিপাদ্য নিয়ে লামা উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর যৌথ আয়োজনে এই মেলা শুরু হয়। মঙ্গলবার হতে আগামী বৃহস্পতিবার ৩ দিন ব্যাপী এই মেলা চলবে বলে জানিয়েছে উপজেলা কৃষি সম্প্রসারণ অফিস।
মঙ্গলবার (৭ আগষ্ট) সকালে উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী। এসময় আরো উপস্থিত ছিলেন, লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ফাতেমা পারুল, লামা থানা অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা নুরে আলম, বিএটিবি লামা উপজেলা ম্যানাজার আশিকুর রহমান সহ প্রমূখ।
সকাল ১০টায় এক বর্ণাঢ্য শোভাযাত্রা লামা বাজার প্রদক্ষিণ শেষে মেলা স্থলে এসে যুক্ত হয়। শুভ উদ্বোধন ও আলোচনা সভায় বক্তারা বৃক্ষ রোপন, দেশীয় ফল খাওয়ার উপর গুরুত্ব দেন। আলোচনা সভা শেষে উপস্থিত কৃষকদের মাঝে উন্নতমানের চারা, কৃষিজ উপকরণ বিতরণ করা হয়। মেলায় বিভিন্ন সরকারী বেসরকারী বিভাগ, এনজিও ও সংগঠন স্টল নিয়ে অংশ নেয়।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি