বুধবার ১৭ অক্টোবর ২০১৮



বান্দরবানে গুলিতে বাবা-ছেলের মৃত্যু


আলোকিত সময় :
04.08.2018

বান্দরবান প্রতিনিধি :

বান্দরবানে পাড়া প্রধান কারবারি পদ নিয়ে বিরোধ ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের গুলিতে বাবা ও ছেলের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন।

শনিবার (৪ আগস্ট) সকাল ১০টার দিকে জেলার রুমা উপজেলার পাইন্দু ইউনিয়নের উজানিপাড়ায় এ ঘটনা ঘটে। রুমা উপজেলা চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা ও ১ নং পাইন্দু ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন, পাড়া প্রধান (কারবারি) ক্যঅংপ্রু মারমা (৬৫) ও তার ছেলে মংচাইহ্লা মারমা (২১)। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন ক্যঅংপ্রু মারমার ছেলে মংক্যহ্লা (২৫)।

স্থানীয়রা জানান, সাবেক ও বর্তমান কারবারির মধ্যে দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এ ঘটনাকে কেন্দ্র করে সকালে দুই কারবারির মধ্যে ঝগড়া হয়। পরে হঠাৎ গোলাগুলি শুরু হলে সাবেক কারবারি ও তার বড় ছেলে গুলিবিদ্ধ হয়ে মারা যায় এবং ছোট ছেলে আহত হয়। পরে তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।

এ বিষয়ে ১নং পাইন্দু ইউপি চেয়ারম্যান উহ্লামং মারমা বলেন, দুই পক্ষের মধ্যে গোলাগুলিতে কে অং ক্র ও তার এক ছেলে মারা গেছে। আরেক ছেলে আহত হয়েছে। বর্তমানে তাকে রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ ভর্তি করা হয়েছে। তার অবস্থাও আশংকাজনক। এ ঘটনায় তারা বর্তমান কারবারিকে সন্দেহ করছেন বলে জানান।

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শরিফুল ইসলাম জানান, গোলাগুলির পর প্রতিপক্ষ উজানি পাড়ার ভারপ্রাপ্ত কারবারি মংরেঅং ও তার সঙ্গীরা পালিয়ে গেছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। গুলিতে নিহত কারবারী ক্যঅংপ্রু মারমা ও ভারপ্রাপ্ত কারবারি মংরেঅং মার্মা সম্পর্কে মামা-ভাগিনা।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি