বুধবার ১৭ অক্টোবর ২০১৮



পুলিশ-বিজিবির সামনেই রাজধানীর জিগাতলায় শিক্ষার্থীদের ওপর হামলা-গুলি


আলোকিত সময় :
04.08.2018

নিজস্ব প্রতিবেদক :
রাজধানীর জিগাতলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) গেটের সামনে শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে একদল যুবক। এসময় তারা শিক্ষার্থীদের লক্ষ্য করে কয়েক রাউন্ড ফাঁকা গুলিও ছুড়ে। পরে শিক্ষার্থীদের প্রতিরোধের মুখে পালিয়ে যায় হামলাকারীরা।

প্রত্যক্ষদর্শীদের বর্ণনায়, হামলাকারী যুবকদের মাথায় হেলমেট এবং হাতে লাঠি ছিল। কারো কারো হাতে আগ্নেয়াস্ত্রও দেখা গেছে। শনিবার (৪ আগষ্ট) বেলা দুইটার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, সকাল ৯টা থেকে ওই এলাকায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা একত্রিত হতে শুরু করে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শিক্ষার্থীর সংখ্যা বাড়তে থাকে। হাজার হাজার শিক্ষার্থী সেখানে অবস্থান নেয়। পরে দুপুর দুইটার দিকে বিজিবি গেটের সামনে শিক্ষার্থীদের একটি অংশের ওপর হঠাৎ করে হেলমেট পরা, লাঠি হাতে ৩০ থেকে ৪০ জনের একদল যুবক হামলা চালায়। ওই সময় বিজিবির সদস্যরা গেট থেকে সামনে এসে ওই যুবকদের থামানোর চেষ্টা করেন। এক পর্যায়ে শিক্ষার্থী ও হামলাকারীরা একে অপরের দিকে ইটপাটকেল ছোড়া শুরু করে।

শিক্ষার্থীদের ওপর হামলার সময় সেখানে উপস্থিত পুলিশ সদস্যদের কোনো ভূমিকা নিতে দেখা যায়নি। রহস্যজনক কারণে তারা নীরব ছিলেন।

তিনটার কিছু সময় পর সেখানে দায়িত্ব পালনরত কয়েকজন সাংবাদিকের মোবাইল ফোন কেড়ে নেয়। ফোন ফেরত চাইতে গেলে কয়েকজন যুবক বলেন, স্থানীয় আওয়ামী লীগ কার্যালয়ে গিয়ে নিয়ে আসতে পারেন। অবশ্য আধা ঘন্টা পর তারা ফোনগুলো ফেরত দিয়ে দেয়।

প্রসঙ্গত, গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহন লিমিটেডের একটি বাসের চাপায় দুই শিক্ষার্থী নিহত হয়। ওই ঘটনার প্রতিবাদে সেদিন থেকেই শিক্ষার্থীরা রাজধানীর বিভিন্ন রাস্তায় অবস্থান কর্মসূচি পালন করে আসছে।

শনিবার সকাল থেকেই রাজধানীর প্রায় প্রতিটি পয়েন্টে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা। তারা আবারও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন অব্যাহত রাখার অঙ্গিকার ব্যক্ত করেছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি