শনিবার ১৮ অগাস্ট ২০১৮



নিরাপদ সড়কের দাবীতে ফুলবাড়ীতে শিক্ষার্থীদের বিক্ষোভ ও মানবন্ধন


আলোকিত সময় :
04.08.2018

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি :

নিরাপদ সড়কের দাবীতে সারা দেশের ন্যায় দিনাজপুরের ফুলবাড়ীতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষুদে শিক্ষার্থীরা বিক্ষোভ ও মানববন্ধন করেছে।

শনিবার (৪ আগষ্ট) সকাল ১০টায় পৌর শহরের শাপলা চত্বরে অবস্থান নেয় শহরের বিভিন্ন স্কুল কলেজের অধ্যয়নরত সহ¯্রাধিক শিক্ষার্থী।

তারা বিভিন্ন ব্যানার-ফেস্টুন নিয়ে শাপলা চত্বরে ঘন্টা ব্যাপী মানব বন্ধন করে এবং নিরাপদ সড়ক চাই ¯ে¬াগান দিতে থাকে। মানব বন্ধনের পাশাপাশি সড়কে ট্রাফিকের ভূমিকায় দিনাজপুর-ঢাকা মহাসড়কে চলাচলরত যানবহনগুলোকে ট্রাফিক আইন মেনে চলার নির্দেশনা দেয় এবং ট্রাফিক আইন মেনে চলতে বাধ্য করে। পরে তারা একটি বিক্ষোভ মিছিল বের করে পৌর শহর প্রদক্ষিণ করে।

আন্দোলনরত ক্ষুদে শিক্ষার্থীরা বলেন, আমরা পত্রিকা ও টেলিভিশনে দেখতে পাচ্ছি সরকার নাকি সব দাবী মেনে নিয়েছে অথচ তার কোন বাস্তবায়ন দেখছিনা। তারা প্রশ্ন তুলে বলেন, সরকার যদি দাবী মেনে নেয় তাহলে রাস্তায় ট্রাফিক কোথায়। তারা আরো বলেন, এখনো রাস্তায় বেপরোওয়াভাবে গাড়ি চালাচ্ছে চালককেরা। গতকাল শুক্রবারও রাস্তায় অনেকের প্রাণহানীর ঘটনা ঘটেছে। তাদের চলাচলের রাস্তা নিরাপদ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবে বলে জানায় শিক্ষার্থীরা।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি