বুধবার ১৭ অক্টোবর ২০১৮
  • প্রচ্ছদ » অর্থনীতি » এবি ব্যাংক দুর্নীতি : আসামিদের জামিন শুনানির জন্য বৃহত্তর বেঞ্চ গঠন



এবি ব্যাংক দুর্নীতি : আসামিদের জামিন শুনানির জন্য বৃহত্তর বেঞ্চ গঠন


আলোকিত সময় :
25.07.2018

নিজস্ব প্রতিবেদক :

এবি ব্যাংকের অর্থ কেলেঙ্কারি মামলায় ব্যাংকটির সাবেক চেয়ারম্যান এম ওয়াহিদুল হক ও কর্মকর্তা আবু হেনা মোস্তফা কামালের জামিন প্রশ্নে রুলের শুনানির জন্য একটি বৃহত্তর বেঞ্চ গঠন করে দিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

বুধবার (২৬ জুলাই) দুপুরে তিনজন বিচারপতির সমন্বয়ে গঠিত বৃহত্তর বেঞ্চের প্রধান হিসেবে থাকবেন বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী। সঙ্গে থাকবেন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আশরাফুল কামাল।

এর আগে গত ৫ এপ্রিল বিশেষ আইনের কোনো মামলায় বিচার শুরুর আগে বিচার বিভাগীয় হাকিমের (জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট) আদালত কোনো আসামিকে জামিন দিতে পারে কি না- এ প্রশ্ন নিষ্পত্তির জন্য হাইকোর্টের বৃহত্তর বেঞ্চ গঠনের জন্য প্রধান বিচারপতির কাছে সুপারিশ করে হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ। একই সঙ্গে, সংশ্লিষ্ট মামলার নথি প্রধান বিচারপতির কাছে পাঠানো হয়।

গত ২১ মার্চ রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষ হওয়ার পর রায়ের জন্য ৪ এপ্রিল দিন ধার্য করেছিল আদালত। তার আগে গত ৩১ জানুয়ারি হাইকোর্ট তাদের জামিন বাতিলে রুল জারি করেছিলেন।

গত ২৫ জানুয়ারি দুদকের সহকারী পরিচালক মো. গুলশান আনোয়ার প্রধান মতিঝিল থানায় আটজনকে আসামি করে মুদ্রাপাচার আইনের এ মামলাটি করেন। ওইদিন বিকেলে রমনার মৎস্য ভবন এলাকা থেকে এম ওয়াহিদুল হক, আবু হেনা মোস্তফা কামালসহ তিনজনকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়। আদালত দুইজনকে জামিন দিয়ে একজনের রিমান্ড মঞ্জুর করে।

এরপর তাদের জামিনের বিষয়টি হাইকোর্ট ডিভিশনে এলে তাদের জামিন বাতিল নিয়ে রুল জারি করেন আদালত।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি