শনিবার ১৫ ডিসেম্বর ২০১৮



মাদারীপুর জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন নিয়ে প্রেস ব্রিফিং


আলোকিত সময় :
12.07.2018

মাদারীপুর প্রতিনিধি :

জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে বৃহ¯পতিবার সকাল ১১টায় সিভিল সার্জনের উদ্যেগে সিভিল সার্জন অফিসের হল রুমে মাদারীপুর জেলার সাংবাদিকদের নিয়ে প্রেস ব্রিফিং করা হয়। এসময় জানানো হয় আগামী ১৪ জুলাই একযোগে ১ লক্ষ ৬৭ হাজার ৬ শত ৬৪ জনকে পাঁচ বছরের কমবয়সী শিশুদের এ ক্যাপসুল খাওয়ানো হবে।

মাদারীপুর সিভিল সার্জন অফিসার ডা: মো. ফরিদ হোসেন মিয়া এর সভাপতিত্বে জেলা সিনিয়র সাংবাদিকসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
এসময় জানানো হয় আগামী ১৪ জুলাই সকাল ৮টা থেকে বিকাল ৪টা পযন্ত একযোগে নিকটস্থ কেন্দ্রে পাঁচ বছরের কমবয়সী শিশুদের ১লক্ষ ৬৭হাজার ৬শত ৬৪জনকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। তাছাড়া বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ভ্রামমান হিসাবে তাদের একাধিক টিম থাকবে। প্রেস ব্রিফিং বলা হয়, ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ১৪জুলাই ১ রাউন্ড ২০১৮ শনিবার পালন করা হবে এবং ৬ থেকে ১১ মাস শিশুর জন্য নিল রং এর ভিটামিন এ ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুর জন্য লাল রং এর ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এছাড়াও ভিটামিন ‘এ’ দেহের স্বাভাবিক বৃদ্ধিতে সহায়তা করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং শিশু মৃত্যুও ঝুঁকি কমায়।। উক্ত সভায় উপস্থাপনা করেন জেলা সুপাররেন্টেন মোঃ সোহরাব উদ্দিন, তথ্যচিত্র উপস্থাপন করেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা: এস এম খলিলুর রহমান।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি