রবিবার ১৮ নভেম্বর ২০১৮



নিজের দর বাড়ানোর ঘোষণা দিলেন তাপসী


আলোকিত সময় :
10.07.2018

রঙের মানুষ ডেস্ক :

‘পিঙ্ক’ নায়িকা তাপসী পান্নু। দক্ষিণী সিনেমার তারকা হওয়া সত্তে¡ও বলিউডে তাকে যথেষ্ট লড়াই করতে হয়েছে। মুম্বাইয়ে থাকার জায়গা পাওয়া নিয়েও কম ঝামেলা পোহাতে হয়নি তাকে। একা একটি মেয়েকে কেউই বাড়ি ভাড়া দিতে চায়নি। অনেক লড়াই করেই দক্ষিণের এই জনপ্রিয় অভিনেত্রী বলিউডে নিজের একটি অবস্থান তৈরি করেছেন। আর অবস্থান যখন পোক্ত তখন মনোযোগ দিলেন নিজের পারিশ্রমিকের দিকে। সম্প্রতি নিজের দর বাড়ানোর এক ঘোষণা দিয়েছেন এই নায়িকা।

ভারতীয় সংবাদ মাধ্যম আনন্দবাজারের এক প্রতিবেদন থেকে জানা গেছে, তাপসীর দর বাড়ানোর পেছনে রয়েছে এক আশ্চর্য কারণ।

আগের চেয়ে কয়েক গুণ পারিশ্রমিক বাড়িয়ে দেওয়া তাপসী এই বিষয়ে জানিয়েছেন, দক্ষিণী ছবিতে তার বেশ জনপ্রিয়তা ছিল। আর দক্ষিণী ছবির সেই সব দর্শক তার হিন্দি ছবিও দেখেন। সে কারণে বলিউডের যে ছবিতে তিনি অভিনয় করেন ওই ছবির আয় পরোক্ষভাবে বেড়ে যায়। তাপসীর দাবি, দক্ষিণী ছবিতে তিনি যে পারিশ্রমিক পান অন্তত বলিউডে সেটুকু পারিশ্রমিক তার পাওয়া উচিত।
জানা গেছে, দক্ষিণে প্রতি ছবিতে ৭৫ লাখ রুপি পারিশ্রমিক নিতেন তাপসী। শোনা যাচ্ছে, ওই পারিশ্রমিকের চেয়ে বর্তমান দর অনেকটাই বাড়াতে চাইছেন এই অভিনেত্রী।

এর আগেও তাপসী বেতন বৈষম্য নিয়ে প্রশ্ন তুলেছিলেন। তিনি বলেছিলেন, ‘যোগ্যতা থাকলে আমি পুরুষ সহকর্মীদের সমান বেতন পেতেই পছন্দ করব।’

অভিনয়ের পাশাপাশি এই অভিনেত্রী ব্যবসার ক্ষেত্রেও বেশ সিরিয়াস। এই অভিনেত্রীর ‘দি ওয়েডিং ফ্যাক্টরি’ নামে একটি ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান রয়েছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি