বুধবার ১৮ জুলাই ২০১৮



দেবিদ্বারে লোড শেডিং অতিষ্ঠ জনজীবন,দিনে আট ঘন্টার বেশি লোড শেডিং


আলোকিত সময় :
09.07.2018

কুমিল্লা জেলা প্রতিনিধি:

কুমিল্লার দেবিদ্বার উপজেলায় দিনে রাতে ২৪ ঘন্টায় বিদ্যুত থাকে মাত্র ১৪-১৫ ঘন্টারও কম সময় । গত রমজান মাসের আগে থেকেই বিদ্যুতের এমন দুর্ভোগ ও নাজেহাল সেবা পেয়ে আসছে দেবিদ্বার বাসী । বানিজ্যিক এলাকা থেকে শুরু করে দেবিদ্বার পৌরসভা এলাকা সহ উপজেলার আরো ১৫ টি ইউনিয়নে এমন ভোগান্তি পোহাতে হচ্ছে সকলকে ।
উপজেলার ১ টি পৌরসভা ও ১৫ টি ইউনিয়ন ঘুরে জানা যায়,দিনের বেশির ভাগ সময় বিদ্যুত এর চরম লোড শেডিং পোহাতে হচ্ছে নিয়মিত । কোন কোন গ্রামে টানা ৮ ঘন্টার আর দিনে ১৬ ঘন্টার বেশি লোড শেডিং হয় ১৫-২০ বারে ।
দেবিদ্বার নিউ মার্কেট এর ব্যবসায়ীরা জানান , দিনের বেশির ভাগ সময় লোড শেডিং হওয়ার কারনে বিদ্যুত নির্ভর ব্যবসা প্রতিষ্ঠান গুলো দিন দিন ক্ষতির মুখে অগ্রসর হচ্ছে । দিনের বেশির ভাগ সময় বিদ্যুত না থাকায় দেবিদ্বার মুখী ব্যবসায়ীরা মুখ ফিরিয়ে নিচ্ছেন বলে জানান । তাছাড়া বিদ্যুত বিহীন ব্যবসা প্রতিষ্ঠানে নিরাপত্তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে বলে অভিযোগ করেন ।
বিদ্যুত এর এমন হালের কারনে সমস্যা দেখা দিয়েছে শিক্ষাখাতেও। উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রযুক্তি নির্ভর শিক্ষা ব্যবস্থা ব্যহত হচ্ছে ।
দেবিদ্বার সুজাত আলী সরকারী কলেজ ও বিশ^বিদ্যালয়ের এর ছাত্র/ছাত্রীরা জানান , দেবিদ্বারে বিদ্যুত না থাকায় অনলাইন ভিত্তিক সেবা গুলো থেকে বঞ্চিত হচ্ছে তারা । লোড শেডিং এর কারনে পড়াশোনায় নিয়মিত বিঘœ ঘটছে ।
লোড শেডিং ও জনদুভোর্গের বিষয় জানতে চাইলে দেবিদ্বার পল্লী বিদ্যুত সমিতি-১ জোনাল অফিসের জেনারেল ম্যানেজার সাদেক জামান জানান এর ব্যবহৃত ০১৭৬৯-৪০০১১৮ নাম্বারে ফোন দিলেও তাকে পাওয়া যায়নি । কয়েকবার মুঠোফোনে চেষ্টা করলে,ডিজিএম সাহেব ছুটিতে আছে বলে ফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেন ।

অন্যদিকে দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান ,কুমিল্লা-৪(দেবিদ্বার) আসনের আওয়ামীলীগের সাংসদ রাজী মোহাম্মদ ফখরুল ।
তিনি জানান, দেবিদ্বার বাসীকে নিরিবিচ্ছিন্ন বিদ্যুত নিশ্চিত করতে কাজ করে যাচ্ছেন । বিদ্যুতের এমন সমস্যা সমাধানে দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে ।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি