বৃহস্পতিবার ১৯ জুলাই ২০১৮



১-০ তে এগিয়ে গেল ইংল্যান্ড


আলোকিত সময় :
07.07.2018

আলোকিত স্পোর্টস ডেস্ক :

সামারা এরেনায় কোয়ার্টার ফাইনালের গুরুত্বপূর্ণ লড়াইয়ে মাঠে নেমেছে ইংল্যান্ড আর সুইডেন। যে ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়েই শুরু করেছে টুর্নামেন্টের অন্যতম ফেবারিট ইংল্যান্ড।

ম্যাচের শুরুতে বল দখলে ইংল্যান্ড এগিয়ে থাকলেও ভালো কোনো সুযোগ তৈরি করতে পারছিল না। অবশেষে ম্যাচের ৩০ তম মিনিটে অ্যাশলি ইয়াংয়ের কর্নারে লাফিয়ে উঠে দারুণ হেডে বল জালে পাঠান ডিফেন্ডার হ্যারি ম্যাগুইয়ার। ইংল্যান্ডের হয়ে এটাই তার প্রথম গোল।

দ্বিতীয় রাউন্ডে সুইজারল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে সুইডেন। ইংল্যান্ড অবশ্য এসেছে অনেকটা বাধা পেরিয়ে। কলম্বিয়ার সঙ্গে ১-১ গোলে ড্রয়ের পর টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে জিতে শেষ আটে উঠেছে হ্যারি কেইনের দল।

শুক্রবার টুর্নামেন্টের প্রথম দুই কোয়ার্টার ফাইনালে জিতেছে ফ্রান্স আর বেলজিয়াম। তারা সেমিফাইনালে একে অপরের মুখোমুখি হবে। ইংল্যান্ড-সুইডেনের মধ্যে যে দল জিতবে, সেই দল সেমিতে খেলবে রাশিয়া-ক্রোয়েশিয়ার পরের ম্যাচে বিজয়ী দলের বিপক্ষে।

ইংল্যান্ড একাদশ :

জর্ডান পিকফোর্ড (গোলরক্ষক), কাইল ওয়াকার, জন স্টোনস, হ্যারি ম্যাগুইরে, কেইরান ট্রিপার, অ্যাশলে ইয়াং, হেসে লিনগার্ড, জর্দান হেন্ডারসন, ডেলে আলি, হ্যারি কেইন (অধিনায়ক), রাহিম স্টার্লিং।

সুইডেন একাদশ :

রবিন ওলসেন (গোলরক্ষক), ভিক্টর নিলসন লিন্ডেলফ, আন্দ্রেস গ্রাঙ্কভিস্ট (অধিনায়ক), লুইডউইগ অগাস্টিনসন, এমিল ক্রাফথ, সেবাস্তিয়ান লারসন, আলবিন একদাল, এমিল ফরসবার্গ, ভিক্টর ক্লায়েসন, মার্কাস বার্গ, ওলা তোইভোনেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি