শুক্রবার ২০ জুলাই ২০১৮



আশার আলো নেই বাংলাদেশের বোলিংয়ে


আলোকিত সময় :
05.07.2018

স্পোর্টস ডেস্ক :

বাংলাদেশ যেখানে মাত্র ৪৩ রানে অলআউট হয়ে গিয়েছে সেখানে স্বাচ্ছন্দ্যের সঙ্গে ব্যাট করে যাচ্ছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। চা বিরতিতে যাওয়ার আগে ক্যারিবীয়দের সংগ্রহ বিনা উইকেটে ৯০ রান। অর্থাৎ, ক্যারিবীয়রা এখন ৪৭ রানের লিডে রয়েছে। দ্বিতীয় সেশনে তারা ৮১ রান সংগ্রহ করেছে। দিনের প্রথম সেশনের শেষ দিকে ব্যাট করতে নেমে তারা বিনা উইকেটে নয় রান সংগ্রহ করে লাঞ্চ বিরতিতে গিয়েছিল। দুই ক্যারিবীয় ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট ও ডেভন স্মিথ দারুণভাবে ব্যাট করে যাচ্ছেন। ক্রেইগ ব্র্যাথওয়েট ৪০ রান করে ও ডেভন স্মিথ ৪৮ রান করে অপরাজিত আছেন।

বুধবার (৪ জুলাই) শুরু হয়েছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। আজ সকালে টসে হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ। প্রথম ইনিংসে মাত্র ৪৩ রানে অলআউট হয়ে যায় টাইগাররা। এই রান করতে ১৮.৪ ওভার ব্যাট করেছে বাংলাদেশ। টেস্ট ক্রিকেটে এক ইনিংসে বাংলাদেশের এটি সর্বনিম্ন স্কোর। এর আগে টেস্টে বাংলাদেশের সর্বনিম্ন রানের ইনিংসটি ছিল ৬২ রানের। ২০০৭ সালে কলম্বোতে শ্রীলঙ্কার বিপক্ষে এই রান করেছিল বাংলাদেশ। টেস্ট ক্রিকেটের ইতিহাসে এক ইনিংসে সর্বনিম্ন রান হলো ২৬। ১৯৫৫ সালে ইংল্যান্ডের বিপক্ষে এই রান করেছিল কিউইরা।

দলের পক্ষে একজন মাত্র ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে রান করতে পেরেছেন। সর্বোচ্চ ২৫ রান করেন লিটন দাস। দ্বিতীয় সর্বোচ্চ ছয় রান করে অপরাজিত থাকেন রুবেল হোসেন। শূন্য রানে আউট হয়েছেন চারজন। ওয়েস্ট ইন্ডিজের বোলারদের মধ্যে পাঁচ ওভার বল করে আট রান দিয়ে পাঁচটি উইকেট শিকার করেছেন কেমার রোচ। চার ওভারে ১১ রান দিয়ে তিনটি উইকেট শিকার করেছেন মিগুয়েল কামিন্স। ৪.৪ ওভার বল করে দশ রান দিয়ে দুইটি উইকেট শিকার করেছেন জ্যাসন হোল্ডার।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি