বুধবার ১৪ নভেম্বর ২০১৮



গ্রীসে উৎসাহ ও উদ্দীপনায় রবীন্দ্র-নজরুল জন্ম জয়ন্তী উদযাপন


আলোকিত সময় :
26.06.2018

গ্রীসের রাজধানী এথেন্সে উৎসাহ ও উদ্দীপনায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এবং বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মজয়ন্তী উদযাপিত হয়েছে। রবিবার সন্ধ্যায় এথেন্সের বাংলাদেশ দূতাবাসে আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন গ্রীসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃজসীম উদ্দিন।
অনুষ্ঠানে বিপুল সংখ্যক বাংলাদেশি উৎসব মুখর পরিবেশে স্মরণ করেন বাংলা সাহিত্যের দুই পুরোধা ব্যক্তিত্বকে। রাষ্ট্রদূত জসীম উদ্দিন অনুষ্ঠানে উপস্থিত বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশিদের ধন্যবাদ জানিয়ে নতুন প্রজন্মকে রবীন্দ্র-নজরুল সাহিত্য পাঠে আগ্রহী করে তোলার জন্য অভিভাবকদের আহবান জানান।
তিনি মহান মুক্তিযুদ্ধে স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে প্রচারিত রবীন্দ্র নাথ ঠাকুর ও কাজী নজরুল ইসলামের গানের উদ্দীপনাময় ভূমিকার কথা উল্লেখ করে বর্তমান বাংলাদেশে ও বিশেষত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নারীর ক্ষমতায়নে ও দারিদ্র দূরীকরণে তাঁদের চিন্তাভাবনার কথা তুলে ধরেন।
অনুষ্ঠানের বীন্দ্রনাথ ঠাকুর ও কাজী নজরুল ইসলামের জীবনী এবং তাঁদের বর্তমান প্রাসঙ্গিকতা নিয়ে আলোচনা হয়। পরে এই দুই মহান ব্যাক্তিত্বের অমর সৃষ্টি নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা উপস্থাপিত হয়। স্থানীয় সাংস্কৃতিক সংগঠন দোয়েল, প্রবাসী শিশু-কিশোর এবং দূতাবাস পরিবারের সদস্যবৃন্দ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ


এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি