বৃহস্পতিবার ১৮ অক্টোবর ২০১৮



২০২০ সালের মধ্যে ভারতকে অতিক্রম করবে বাংলাদেশ: পরিকল্পনামন্ত্রী


আলোকিত সময় :
10.06.2018

পরিকল্পনামন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি আ হ ম মুস্তফা কামাল (লোটাস কামাল) বলেছেন, আমাদের বড় হতে হলে নিজের উপর, নিজের দেশের উপর আস্থা ও বিশ্বাস রাখতে হবে। এজন্য বিদ্যা অর্জন করতে হবে। ২০২০ সালের মধ্যে সকল সূচকে বাংলাদেশ ভারতকে অতিক্রম করবে। পৃথিবীতে বার বার পরিবর্তন আসে।
উপজেলা পরিষদ প্রাঙ্গণে শনিবার বেলা ১১টায় লার্নিং অ্যান্ড আর্নিং মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতাধীন লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের উদ্যোগে এ মেলার আয়োজন করা হয়।
তিনি আরো বলেন, আমাদের দেশের যুব সমাজ পিছিয়ে থাকতে পারে না। তারা যেকোনো পরীক্ষায় আর ফেল করবে না। পৃথিবীর ১৭৩টি দেশের মধ্যে বাংলাদেশ ৫৮ নম্বরে ছিল। গত ৯ বছরে ১৬টি দেশকে অতিক্রম করে বর্তমানে ৪২ নম্বরে এসেছে। প্রতি বছর একটি করে দেশ অতিক্রম করলেও আমরা ২০৪১ সালের মধ্যে বিশ্বের শীর্ষ ২০ এর তালিকায় আমরা পৌঁছাব। অতি শিগগিরই অর্থনীতিতে বাংলাদেশ সিঙ্গাপুর, থাইল্যান্ড, মালয়েশিয়া ও দক্ষিণ কোরিয়ার পরে এশিয়ার ৫ম টাইগারে পরিণত হবে। আমাদের শিক্ষা ব্যবস্থার আমূল পরিবর্তন করতে হবে। দেশের বিরদ্ধে ষড়যন্ত্র দেখে বসে থাকতে পারিনি বলে আইসিসির প্রেসিডেন্ট পদ থেকে পদত্যাগ করে বিশ্বের কাছে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছি।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর। স্বাগত বক্তব্য রাখেন প্রকল্প পরিচালক মো. ইসমাইল হোসেন, হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক হোসনেয়ারা বেগম, পুলিশ সুপার শাহ আবিদ হেসেন, সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব গোলাম সারওয়ার।


এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি