বৃহস্পতিবার ১৬ অগাস্ট ২০১৮



দক্ষিণ কোরিয়ায় স্বর্ণ জিতলেন চিত্রনায়ক আলেকজান্ডার


আলোকিত সময় :
04.06.2018

১১ তম দক্ষিণ কোরিয়া ওপেন এবং ৩০ তম বুসান মেয়রস কাপ কারাতে প্রতিযোগিতা-২০১৮। সেখানে চ্যাম্পিয়ন হিসেবে স্বর্ণ জিতে নিয়েছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক আলেকজান্ডার বো। স্বাগতিক দক্ষিণ কোরিয়াসহ প্রতিযোগিতায় অংশ নেয়া ১৩টি দেশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন  তিনি।
দক্ষিণ কোরিয়ার বুসান শহর থেকে আলেকজান্ডার ফেসবুকে জানান, এবারের আসরে বাংলাদেশ, জাপান, নাইরেজিরা, সেনেগাল, রাশিয়া, উজবেকিস্তান, চীন, ম্যাকাও, ইন্দোনেশিয়া, নেপাল, পাকিস্তান, মালয়েশিয়া, ফিলিপাইন ও স্বাগতিক দক্ষিণ কোরিয়াসহ মোট ১৪টি দেশ অংশ নেয়। গত ১ ও ২ জুন সবগুলো রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়েছে বুসান ইনডোর স্টেডিয়ামে।
প্রথমে ফিলিপাইন, ম্যাকাও, রাশিয়াকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেন আলেকজান্ডার। এরপর ফাইনাল রাউন্ডে পাকিস্তানকে ছয় পয়েন্টে হারান তিনি। জয় করে নেন চ্যাম্পিয়নের মুকুট। আরেকজান্ডারের এই জয় দিয়েই প্রথমবারের মতো বাংলাদেশ এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হলো।
আলেক বলেন, ‘গত মাসে আমি শুটিং করতে গিয়ে ডান পায়ের গোড়ালি, ডান হাতের কনুই ও কাঁধে মারাত্মক চোট পেয়েছিলাম। খেলায় অংশ নেয়ার আগে এটা ছিল আমার ভয়ের কারণ! এরজন্য আমি ভালো খেলতে পারবো কিনা সেটা নিয়ে ছিলো সংশয়। শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন হয়েছি এটাই আনন্দের বিষয়। আসলে দেশের জন্য কোনো সম্মান বয়ে আনতে পারার মতো তৃপ্তি কিছুতে নেই।এই জয় আমি আমার সকল ভক্ত ও অনুরাগীদের উৎসর্গ করছি।’
প্রসঙ্গত, জাতীয় কারাতে প্রতিযোগিতায় ১৯৯২ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত টানা ছয়বার চ্যাম্পিয়ন হয়েছেন আলেকজান্ডার। প্রতিবারই গোল্ড মেডেল পেয়েছেন। ১৯৯৭ সালে দিল্লিতে অনুষ্ঠিত হওয়া সাউথ এশিয়ান কারাতে চ্যাম্পিয়ন নির্বাচিত হয়েছিলেন তিনি। ১৯৯৮ সালে রাশিয়াতে ইউরোপিয়ান কারাতে প্রযোগিতায় অংশ নিয়ে রানারআপ হয়েছিলেন। বর্তমানে বাংলাদেশ কারাতে ফেডারেশনের নির্বাচিত সদস্য (কাউন্সিল মুন্সিগঞ্জ জেলা)।


এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি