মঙ্গলবার ১৪ অগাস্ট ২০১৮



সাকিবের অলরাউন্ড নৈপূণ্যে হায়দরাবাদের জয়


আলোকিত সময় :
08.05.2018

দলের প্রয়োজনে ব্যাট হাতে দারুণ খেলেছেন সাকিব। করেছেন ৩২ বল ৩৫ রান। তার এবং দলীয় অধিনায়ক কেন উইলিয়ামসনের ব্যাটে ভর করে ১৪৬ রান তোলে হায়দরাবাদ। এরপর দলের প্রয়োজন বল হাতে জ্বলে ওঠেন সাকিব। প্রথম দুই ওভারে ২৬ রান দিয়ে ফেলেন।তবে পার্থিব প্যাটেলকে ফেরার তিনি। পরের দুই ওভারে ১০ রান দিয়ে ফিরিয়েছেন ব্যাঙ্গালুরুর সেরা ব্যাটসম্যান বিরাট কোহলিকে। দলের প্রয়োজনে ব্যাট ও বল হাতে দুর্দান্ত সাকিবে ৫ রানের দারুণ জয় পেয়েছে হায়দরাবাদ।

এই জয়ে আইপিএলের প্রথম দল হিসেবে কোয়ালিফায়ার খেলা নিশ্চিত করে ফেলল হায়দরাবাদ। ১০ ম্যাচে ৮ জয় নিয়ে হায়দরাবাদ আছে সবার শীর্ষে। আইপিএলে প্রত্যেক দল ১৪ টি করে ম্যাচ খেলবে। এরমধ্যে ৮ জয় পেলেই সেরা চার নিশ্চিত হয়ে যাবে। সাকিবদের সামনে এখনো চার ম্যাচ বাকি। তারা চাইবে জয়ের ধারা ধরে রেখে পয়েন্ট টেবিলে শীর্ষে থাকতে।

এই জয়ে সাকিবরা আবার প্রমাণ করলেন তাদের বোলিং লাইন আপ কত শক্তিশালি। চলতি অাইপিএল শেষ কয়েকটি ম্যাচে তারা ১৫১, ১৩২ ও ১১৮ রান করেন জয় তুলে নিয়েছে। এবার তারা ১৪৬ রানেই আটকে দিল কোহলি-ডি ভিলিয়ার্সদের।

সাকিবদের সোমবার রাতের জয়টার মহত্ব অন্য রকম। ১৪৭ রানের জবাবে খেলতে থাকা বেঙ্গালুরুর শেষ তিন ওভারে প্রয়োজন ছিল ২৫। হাতে তাদের ৫ উইকেট। তাও আবার ক্রিজে ছিলেন দারুণ খেলতে থাকা কলিন ডি গ্রান্ডহোম ও মানদিপ সিং। কিন্তু ভুবনেশ্বর কুমার ১৮ তম ওভারে এসে তিন ডট বল করে দিলেন মাত্র ৬ রান। ১৯ তম ওভারে সিদ্ধার্ত কাউলের বল থেকে নিতে পারলো মাত্র ৭ রান। শেষ ওভারে ১১ রান বাকি থাকলে ভুবনেশ্বর মাত্র ৬ রান দেন। ব্যাঙ্গালুর ৪উইকেট হাতে রেখেও হায়দরাবাদের কাছে ৫ রানে হেরে মাঠ ছাড়ে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি