মঙ্গলবার ১৪ অগাস্ট ২০১৮



লামায় ৩৫০জন প্রান্তিক কৃষকের মাঝে বীজ সার ও নগদ অর্থ বিতরণ


আলোকিত সময় :
07.05.2018

বান্দরবান প্রতিনিধি ঃ

বান্দরবানের লামা উপজেলায় খরিফ ১/২০১৮-১৯ মৌসুমে উফশী আউশ, নেরিকা আউশ আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ৩৫০জন ক্ষুদ্র-প্রান্তিক কৃষকের মধ্যে বিনা মূল্যে বীজ, রাসায়নিক সার ও নগদ অর্থ প্রদান করা হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে রোববার দুপুরে স্থানীয় টাউন হল মিলনায়তনে এসব বিতরণ করা হয়।
এ উপলক্ষে উপজেলা কৃষি কর্মকর্তা মো. নূরে আলমের সভাপতিত্বে আয়োজিত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি। উপ-সহকারি কৃষি কর্মকর্তা গোপন চৌধুরীর সঞ্চালনায় বিতরণ অনুষ্ঠানে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. জুয়েল মজুমদার, মৎস্য কর্মকর্তা রাশেদ পারভেজ, সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা স্বপন কুমার দাশ ও বেসরকারী সংস্থা কারিতাস খাদ্য নিরাপত্তা প্রকল্পের মাঠ কর্মকর্তা মো. মামুন সিকদার বিশেষ অতিথি ছিলেন।
বিতরণ অনুষ্ঠানে বক্তারা বলেন বলেন, আমাদের চাষাবাদের জমি রয়েছে, যেখানে ফসল উৎপাদন করা হচ্ছে। কিন্তু এই চাষাবাদ পদ্বতি আরো সহজতর করতে কৃষকদের জন্য নানান পদক্ষেপ নিয়েছে সরকার। সঠিক ভাবে ও সঠিক সময়ে কৃষকরা যাতে ফসল ফলাতে পারে, তার জন্য সরকার কাজ করে যাচ্ছে। যার মধ্যে সরকার কৃষকদের জন্য বিনা মুল্যে সার, বীজ ও নগদ অর্থ দিচ্ছে; যাতে কৃষকরা আগ্রহ নিয়ে চাষাবাদ করতে পারেন।
লামা উপজেলা কৃষি কর্মকর্তা মো. নূরে আলম জানান, উপজেলার ৩৫০ জন কৃষকের প্রত্যেককে ৫কেজি বীজ, ২০ কেজি ইউরিয়া, ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার দেয়া হয়েছে। এছাড়া উফশী আউশ চাষীদেরকে ৫০০ টাকা ও নেরিকা আউশ চাষীদেরকে ১০০০ টাকা করে দেয়া হয় বলেও জানান তিনি।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি