বৃহস্পতিবার ১৬ অগাস্ট ২০১৮



ব্যাটসম্যানদের ব্যর্থতায় দ্বিতীয় ওয়ানডেও হারল বাংলাদেশ


আলোকিত সময় :
07.05.2018

ব্যাটসম্যানদের ব্যর্থতায় দক্ষিণ আফ্রিকার কাছে সিরিজের দ্বিতীয় ওয়ানডেও হারলো বাংলাদেশ নারী ক্রিকেট দল। আজ পচেফস্ট্রমে সিরিজের দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকা নারী দলের কাছে ৯ উইকেটের বড় ব্যবধানে হারের লজ্জা পায় বাংলাদেশ। ফলে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। সিরিজের প্রথম ওয়ানডে ১০৬ রানের ব্যবধানে হেরেছিল সফরকারী বাংলাদেশ।
এ ম্যাচে টস ভাগ্যে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ব্যাটিং-এ নেমে দেখেশুনেই এগোচ্ছিল টাইগাররা। তাই প্রথম তিন ওভারে কোন উইকেট না হারিয়ে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৫।
তবে চতুর্থ ওভার থেকেই বিপদ শুরু হয় বাংলাদেশের। উইকেটে গিয়েই প্যাভিলিয়নে যাবার জন্য অস্থির হয়ে উঠেন ফারজানা-রুমানারা। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে-হারাতে ৩৯তম ওভারের পঞ্চম বলে মাত্র ৮৯ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। মাত্র তিনজন ব্যাটসম্যান ডাবল-ফিগারে পৌঁছাতে পারেন।
পাঁচ নম্বরে নামা উইকেটরক্ষক নিগার সুলতানা ২০ বলে ১৭, নয় নম্বরে নামা পান্না ঘোষ ৫৪ বলে অপরাজিত ২০ ও দশ নম্বরে নামা জাহানারা আলম ৪৩ বলে ১৮ রান করেন। তবে সানজিদা আলম ৫, মুরশিদা খাতুন ১, ফারজানা হক শূন্য, অধিনায়ক রুমানা আহমেদ ৬, ফাহিমা খাতুন ৮, জান্নাতুল ফেরদৌস শূন্য, সালমা খাতুন ৫ ও নাহিদা আক্তার ১ রান করে আউট হন। দক্ষিণ আফ্রিকার আয়াবোঙ্গা খাকা ও রাইসিবে এনতোজাকি ৩টি করে উইকেট নেন।
জয়ের জন্য মাত্র ৯০ রানের টার্গেট ১৯৭ বল ও ৯ উইকেট বাকী রেখেই টপকে যায় দক্ষিণ আফ্রিকা। স্বাগতিকদের পতন হওয়া একমাত্র উইকেটটি নেন বাংলাদেশের অফ-স্পিনার সালমা খাতুন। ৩২ রান করে সালমার শিকার হন দক্ষিণ আফ্রিকার ডান-হাতি ওপেনার লিজলি লি তবে লরা উলভারডত ৩৭ ও তৃষা চেটি ১৩ রানে অপরাজিত থাকেন। ম্যাচ সেরা হন দক্ষিণ আফ্রিকার খাকা।


এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি