বৃহস্পতিবার ১৬ অগাস্ট ২০১৮



বাংলাদেশ স্কাউটস, শেরপুর জেলার মাল্টিপারপাস ওয়ার্কশপ অনুষ্ঠিত


আলোকিত সময় :
30.04.2018

শেরপুর জেলা :

শেরপুর জেলার পরিচালনা ও পরিচালনায় ২৫ এপ্রিল ২০১৮ তারিখে শেরপুর সরকারি ভিক্টোরিয়া একাডেমীতে জেলা মাল্টিপারপাস ওয়ার্কশপ, শিক্ষা বিভাগীয় কর্মকর্তাদের সমন্বয় সভা ও স্কাউটার কনফারেন্স অনুষ্ঠিত হয়। কোর্সে শেরপুর জেলার ৫টি উপজেলার ৪২ জন স্কাউটার ও ৫ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন। ওয়ার্কশপে অংশগ্রহণকারীদের ৫টি গ্রæপে ভাগ করা হয়। গ্রæপগুলো হচ্ছে নালিতাবাড়ী, ঝিনাইগাতি, শ্রীবরদী, নকলা এবং সদর।
কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ স্কাউটস, শেরপুর জেলার সম্মানীত সভাপতি ও জেলা প্রশাসক, শেরপুর জনাব ড. মল্লিক আনোয়ার হোসেন ছিলেন। সভাপতিত্ব করেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জনাব মো: এনামূল হক। । কোরআন থেকে তেলওয়াত, গীতা পাঠ ও ব্যক্তিগত পরিচতির পর স্বাগত বক্তব্য প্রদান করেন জেলা স্কাউটস সম্পাদক জনাব মো: আইয়ুব আলী। শুভেচ্ছা বক্তব্য রাখেন শেরপুর সরকারি ভিক্টোরিয়া একাডেমির প্রধান শিক্ষক জনাব মো: রেজওয়ান হোসেন। অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশ স্কাউটস, জামালপুরের সহকারী পরিচালক স্কাউটার মো: হামজার রহমান শামীম। প্রধান অতিথি বক্তব্যে বলেন- স্কাউটিং এর মাধ্যমে অনেক বার্তা সাধারন জনগণের নিকট সহজে পৌছাতে পারি।
প্রথমে জেলা মাল্টিপারপাস ওয়ার্কশপে ২০১৭-১৮ অর্থ বছরের বাস্তবায়িত কর্মসূচি মূল্যায়ন করা হয় এবং আগামী ২০১৮-১৯ অর্থ বছরের প্রস্তাবিত কর্মসুচি গ্রহন করা হয়। ওয়ার্কশপের সুপারিশ প্রণয়ন করা হয়।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জনাব মো: এনামুল হক এর সভাপতিত্বে শিক্ষা বিভাগীয় কর্মকর্তাগণের সাথে স্কাউটস কর্মকর্তাগণের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভায় স্কাউট চাঁদা আদায়, প্যাক মিটিং বাস্তবায়নসহ কাব স্কাউটিং এর অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করা হয়। জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, উপজেলা শিক্ষা কর্মকর্তাদের স্কাউটিংয়ে দায়িত্ব ও কর্তব্য নিয়ে আলোচনা করা হয়।
স্কাউট কনফারেন্স এ বেসিক কোর্স সম্পন্নকারী যারা দল খোলেননি তাদের দল খোলার বিষয়ে আলোচনা করা হয়। দল খোলার ফরম পূরণের বিষয়ে স্পষ্টভাবে ধারনা প্রদান করা হয়।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি