সোমবার ১৮ জুন ২০১৮



বান্দরবানে স্বাস্থ্য বিভাগের আয়োজনে বিশ্বস্বাস্থ্য দিবস পালিত


আলোকিত সময় :
10.04.2018

বান্দরবান প্রতিনিধি ঃ

দিবসটি উপলক্ষে সকালে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয় থেকে একটি বর্নাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে বান্দরবান সিভিল সার্জন অফিস প্রঙ্গনে গিয়ে শেষ হয়। বান্দরবানের সিভিল সার্জন ডা: অং শৈ প্রু মার্মা এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বান্দরবানের জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান,সহকারী সিভিল সার্জন ডা: তাহমিনা শবনম সোবহান,বান্দরবান সদর হাসপাতালের ভারপ্রাপ্ত মেডিক্যাল অফিসার ডাঃ মাজেদুর রহমান সহ আরো অনেকে।

সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা সা সুই চিং মার্মা। সভায় সঞ্চলনায় ছিলেন সিভিল সার্জন অফিসের জুনিয়র স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা থোয়াইনু মং মার্মা। আলোচনা সভায় অতিথিরা বলেন, আজ ৭ এপ্রিল বিশ্ব স্বাস্থ্য দিবস,বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশে এই দিবসটিকে অতি গুরুত্ব সহাকারে পালণ করা হয়।

এই দিবসের প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে আমাদের সকলকে আরো আন্তরিকতার সাথে সকলের জন্য স্বাস্থ্য সেবা সু-নিশ্চিত করতে হবে,বিশেষ করে গরীব অসহায় পরিবারের মাঝে স্বাস্থ্য সচেতনতা বাড়াতে আরো দায়িত্ব নিয়ে সেবার মান বাড়াতে হবে,তাদেরকে অগ্রাধিকার ভিত্তিতে চিকিৎসা সেবা প্রদান করতে হবে,মা ও শিশু মৃত্যুর হার কমাতে আরো দায়িত্বশীল হয়ে কাজ করতে হবে,দূর্গম এলাকায় স্বাস্থ্য সেবা প্রয়োজনের তুলনায় খুবই নগন্য,এটা যথাযথ কর্তৃপক্ষের কার্যকরী পদেক্ষপ নিলে সেই দুর্গম এলাকার মানূষ বিনা চিকিৎসায় মারা যাবে না, স্বাস্থ্য খাতে সেবার মান বাড়াতে বিশেষ পদক্ষেপ গ্রহন করার আহবান জানান স্বাস্থ্য বিভাগ কে। পরিশেষে সভাপতি ঝুকিপূর্ণ এলাকাকে চিহ্ন করে স্বাস্থ্য সেবার মান আরো উন্নত করার আশ্বাষ প্রদান করেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি